সাহাদাত উদরাজী এর ব্লগ

টিকটকঃ গরীবের সুন্দরী বউ, কুনজর সবার!

(উন্মোচন ব্লগ ঘোষণা দিয়ে আবারো ফিরে আসুক, এখন অনেকেই জানতে পারছে না বা একটা সন্দহ নিয়ে আছে)

টিকটক হচ্ছে গরীবের ঘরে সুন্দরী বউ, যার প্রতি নজর সবার, সুযোগ পাইলেই হল! আজ টিকটকের আবিস্কারক বা মালিক যদি আমেরিকান হত তবে কারো কোন কথা উঠত না! আমরা টিকটক এপসে যে ধরনের ইনফরমেশন বা এক্সেস দিয়ে থাকি তা গুগল, ফেইসবুক, টুইটার, আমাদের পাঠাও সহ দুনিয়ার সব এপসেই একই! শুধু দোষ টিকটকের যে, আমাদের ইনফরমেশন চায়না নিয়ে নিচ্ছে! পুওর নলেজ!

0 জনের ভালো লেগেছে

জীবনের হাসি কান্না ৫০

আজ দৈনিক পত্রিকাতে একটা লিষ্ট দেখে বিচি খুলে পড়ে যাবার দশা আমার, যদিও ডাক্তারগন, সাংবাদিক, পুলিশ, আর্মি, সরকারী অনেক চাকুরী জীবি ও সাধারন মানুষ ইত্যাদি পেশার লোকজন এই লিষ্ট থেকে বাদ পড়ছেন বলে জানছি! এমন ছবি দেয়া লিষ্ট আরো আসবে সামনে হয়ত! আমি অনেকদিন ধরে চিন্তা করছিলাম, কেহ কি এই মৃত্যু গুলোর লিষ্ট রাখছে কি না! যাই হোক, সরকারের হিসাবের মধ্যে যে এই নাম গুলো আছে তাতেই বা কম কি! প্রথম আলোকে ধন্যবাদ জানাই! সারা দেশে এমনি করোনা উপসর্গ নিয়ে মরা ব্যাক্তিদের অন্তত একটা লিষ্ট হয়ে যাওয়া দরকার!

১ জনের ভালো লেগেছে

উন্মোচন : ভালবাসায় ফিরে দেখা

ঠিক এই সময়ে আমি নেপালী সিনেমার গান শুনছিলাম এবং ভাবছিলাম নেপালী সিনেমা নিয়ে একটা ব্লগ লিখবো।  নেপালী সিনেমা উপর কিছু লিখতে এই জন্যই মন চাইছিলো যে, নেপালী সিনেমা বেশ উন্নতি করছে গত কয়েক বছরে বা এদের উন্নতি থেমে নেই।  ইন্ডিয়া সহ নানান দেশের সিনেমার চাপে ও নেটের সিনেমা প্রোভাইডারদের চাপে পড়েও নেপালী সিনেমা এখনো জিন্দা আছে এবং সেখানে এখনো সিনেমা হচ্ছে এবং ২০২০ সালের এই মহা দূর্দশার দিনেও দেখলাম ৭/৮টা সিনেমা মুক্তি পেয়েছে! অনেক কাজ বলেই মনে হল! অন্তত বাংলাদেশের সিনেমার সাথে তুলনা মুলক একটা আলোচনা করলে বুঝতে অসুবিধা হবার কথা নয়!

১ জনের ভালো লেগেছে

ফেসবুক বন্ধে সব চেয়ে খুশি আমার স্ত্রী!

সরকার ফেসবুক সহ কিছু সামাজিক সাইট বন্ধ করে দেয়াতে আমি অনেক অনেক খুশি হয়েছি। ফেসবুকের কারনে আজকাল পাঠে ও লেখায় তেমন মনোযোগ বসাতে পারছি না। সামান্য সময় পেলেই ফেসবুকে বিচরন করে ফেলি এবং নানান বন্ধুদের সাথে কথায় লেগে পড়ি, যার কোন তেমন মুল্য নেই বলেই মনে হয়! তাছাড়া মাঝে মাঝে কিছু স্ট্যাটাস দিয়ে বা আমার 'গল্প ও রান্না' সাইটে বন্ধুদের নিয়ে আসার জন্য চেষ্টা চালাই, এটাও নিজের খেয়ে বনের মেষ তাড়ানোর মত ব্যাপার!

0 জনের ভালো লেগেছে

খাদ্যে ভেজাল যতক্ষন না বন্ধ হবে, আমি বলেই যাব!

অনেকে বলেন বা ভাবেন আমি কেন সরকারের সমালোচনা করি! আমি কেন সরকারের বিপক্ষে কথা লিখি!

কিন্তু গভীর ভাবে ভেবে দেখুন সরকারের সমালোচনা না করে আমাদের উপায় কি? ধরা যাক একটা পরিবারের কথা। পরিবারের প্রধান যদি ভাল না হন তবে সেই পরিবারটা কি ভাল চলে। পরিবারের প্রধানের বিবেক, বিবেচনা, বিচারিক ক্ষমতাই সেই পরিবার ভাল থাকার প্রধান উৎস। পরিবারের প্রধান যে সিদ্বান্ত নেবেন, সেটাতেই পরিবার চলবে এবং পরিবারের ভাল মন্দ সেটার উপরেই নির্ধারিত হবে।

0 জনের ভালো লেগেছে